• ঢাকা

  •  রোববার, জানুয়ারি ২৯, ২০২৩

বেতালা

ইনিই পৃথিবীর সব থেকে বেশি টাকা পেনশন পান

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ০৯:০৩, ২৫ জানুয়ারি ২০২৩

ইনিই পৃথিবীর সব থেকে বেশি টাকা পেনশন পান

পৃথিবীতে এমন একজন ব্যক্তি আছেন, যিনি একদিনে যত টাকা পেনশন পান তা আমাদের দেশের কয়েকশ' মানুষের দৈনিক বেতনের সমান। তিনি হলেন, মার্সিডিজ কোম্পানি ডেমলারের প্রাক্তন প্রধান ডিটার সেচে (Dieter Zetsche)।

তিন বছর আগে কোম্পানির প্রধানের পদ থেকে অবসর নেন ডিটার সেচে। বলা হয়, তিনি বিশ্বের সর্বোচ্চ পেনশনভোগী।

ড্যাশ ভেল দুই বছর আগে তাদের রিপোর্টে বলেছিল, তিনি পেনশনভোগী হিসাবে প্রতিদিন প্রায় ৪ হাজার ২৫০ ইউরো অর্থাৎ প্রায় ৪ লাখ ৯২ হাজার টাকা বেতন পান।

ডেমলারের চেয়ারম্যান ডিটার সেচের বার্ষিক পেনশন প্যাকেজ ১০.৫ লাখ ইউরো। অর্থাৎ প্রায় ১২ কোটি ১৬ লাখ ৮৫ হাজার টাকা। সেচেকে এত বড় পেনশন দেওয়ার ২০১৭ সালে এই চুক্তি হয়েছিল। এ ছাড়াও, সেচে সংস্থার পরিচালকদের জন্য প্রতিষ্ঠিত পেনশন তহবিল থেকে মোটা অঙ্কের অর্থ পান। এই দুটি পরিমাণ যোগ করলে তার দৈনিক পেনশনের পরিমাণ দাঁড়ায় ৪ হাজার ২৫০ ইউরো।

ডিটার সেচে এখন ৬৯ বছর বয়সী। ডেলমারের পদ ছাড়ার পর এখনো তিনি অনেক কোম্পানির বোর্ডের সঙ্গে জড়িত। তিনি অনেক জায়গায় পরামর্শদাতা হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। বেশ কিছু এনজিও'র সঙ্গেও কাজ করেন।

জার্মানির বেশ কিছু ম্যাগাজিন জানিয়েছে, সেচে জার্মান কোম্পানিগুলোর ইতিহাসে সর্বোচ্চ পেনশনভোগী। এর আগে ভক্সওয়াগনের প্রাক্তন প্রধান মার্টিন উইন্টারকর্ন সর্বোচ্চ পেনশন পেতেন। যা প্রতিদিন ছিল প্রায় ৩ হাজার ১০০ ইউরো।

Daimler AG একটি জার্মান গাড়ি প্রস্তুতকারক কোম্পানি। এটি বিশ্বের ১৩তম বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক এবং দ্বিতীয় বৃহত্তম ট্রাক প্রস্তুতকারক সংস্থা। এই সংস্থা বাসও তৈরি করে। এটি ডেমলার ফাইন্যান্সিয়াল সার্ভিসেস শাখার মাধ্যমে আর্থিক পরিষেবা প্রদান করে।

জানুয়ারি ২৫, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: