• ঢাকা

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

ছুটির ফাঁকে

গৌরীপুরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবিতে বিশ্ব পর্যটন দিবসে মানববন্ধন

গৌরীপুর প্রতিনিধি:

 প্রকাশিত: ১৭:১০, ২৭ সেপ্টেম্বর ২০২২

গৌরীপুরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবিতে বিশ্ব পর্যটন দিবসে মানববন্ধন

ছবি: সময়বিডি.কম

গৌরীপুর (ময়মনসিংহ): ময়মনসিংহে গৌরীপুরে বিশ্ব পর্যটন দিবসে উপজেলার প্রাচীন নিদর্শন ও ঐতিহাসিক স্থাপনাগুলো প্রত্নতত্ত্ব অধিদপ্তরের তালিকাভুক্ত করে পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় পৌরশহরের বঙ্গবন্ধু চত্বরে দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড ও ক্রিয়েটিভ অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক ফজর আলী, সহ-সভাপতি প্রকোশলী মোহাম্মদ আলী জিন্নাহ, ক্রিয়েটিভ অ্যাসেসিয়েশনের সহ-সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার, সংগীত নিকেতনের পরিচালক আব্দুল হাই, গৌরীপুর রিপোর্টাস ক্লাবের সাবেক সভাপতি মোতালিব বিন আয়েত, সহ-সভাপতি লুৎফর রহমান, পূজা সরকার, নাসরিন আক্তার,  প্রমুখ।

বক্তারা বলেন, ময়মনসিংহের উত্তরের জনপদ গৌরীপুর রাজা-জমিদারদের স্মৃতি বিজড়িত। এখানে রয়েছে মুঘল-সুলতানি ও ইংরেজ আমলের বহু প্রাচীন নিদর্শন, মসজিদ, মন্দির, মাজার, কেল্লা বা ফোর্ট ও ইতিহাসখ্যাত ব্যক্তিবর্গের সমাধি। এ ছাড়াও রয়েছে বীরাঙ্গনা সখিনার সমাধি, জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার দৃষ্টিনন্দন পিতলের মুর‌্যালসহ বঙ্গবন্ধু চত্বর, দেশের সর্ববৃহৎ উঁচু বঙ্গবন্ধুর ভাস্কর্য। এই স্থাপনাগুলো প্রত্নতত্ত্ব অধিদপ্তরের তালিকাভুক্ত করে পর্যটন  কেন্দ্র গড়ে তোলার দাবি জানানো হয়।

সেপ্টেম্বর ২৭, ২০২২

রায়হান/এবি/

মন্তব্য করুন: