• ঢাকা

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

ছুটির ফাঁকে

বান্দরবানে ৪ উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়লো

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ০৯:২৫, ৩১ অক্টোবর ২০২২

বান্দরবানে ৪ উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়লো

বান্দরবান জেলার রুমা, রোয়াংছড়ি, আলীকদম এবং থানচি উপজেলায় নিরাপত্তার কারণে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আগামী ৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

রবিবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, জেলার রুমা, রোয়াংছড়ি, থানচি এবং আলীকদম উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হচ্ছে। সাঁড়াশি অভিযানে নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এর আগে রোয়াংছড়ি ও রুমা উপজেলায় ১৮ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা শুরু হয়। পরে রুমা ও থানচি দুটি উপজেলায় গত ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন।

গত ২০ অক্টোবর টানা অভিযান চালিয়ে বান্দরবান ও রাঙ্গামাটির বিভিন্ন অঞ্চল থেকে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সাত জন এবং পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তিন জনসহ মোট ১০ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় তদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

অক্টোবর ৩১, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: