• ঢাকা

  •  মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

খেলার মাঠে

বিশ্বকাপ ফাইনালের মাঠে মেসিকে জড়িয়ে ধরা নারী তার মা নন

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১০:২৮, ২১ ডিসেম্বর ২০২২

বিশ্বকাপ ফাইনালের মাঠে মেসিকে জড়িয়ে ধরা নারী তার মা নন

কাতারের মাঠে আর্জেন্টিনা যেদিন বিশ্বকাপ জিতলো সেদিন মাঠে লিওনেল মেসিকে এসে জড়িয়ে ধরলেন এক মহিলা। বিভিন্ন সংবাদমাধ্যমে বলা হচ্ছিল, উনি মেসির মা। এই ছবি ও খবর বহু সংবাদমাধ্যমে বেরিয়েছে। কিন্তু পরে জানা যায়, উনি মেসির মা নন, টিমের রাঁধুনী। নাম আঁতোনিয়া ফারিয়াজ।

কিন্তু তখন এটা আঁচ করা যায়নি, কেউ হয়তো আঁচও করেনি, কারণ তখন আবেগ এমনই জায়গায় যে, সব কিছু ভেসে যাচ্ছে উদযাপনের স্রোতে। সেই স্রোতে তখন এক প্রৌঢ়া জড়িয়ে ধরে রয়েছেন বিশ্বকাপজয়ী চ্যাম্পিয়নকে। সকলেই ভাবছিলেন তিনি মেসির মা সেলিয়া মারিয়া কাকিটিনি।

৪২ বছর বয়সি আঁতোনিয়া ফারিয়াজ একজন দলনিষ্ঠ নারী। বলা হচ্ছে, গত কয়েক দশক ধরে তিনি মেসির সঙ্গে কাজ করে আসছেন। তিনি টিমের প্রতিটি ট্রিপে কুক হিসেবে দলের সঙ্গে ট্যুর করেন। তার সঙ্গে গোটা টিমের বন্ডিং খুবই ভালো। ফাইনালের মাঠেও দেখা গেলো মেসির সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্ক কতটকু ভালো। 

গোটা আর্জেন্টিনা টিম আঁতোনিয়া ফারিয়াজের কাজের ভক্ত, রান্নার ভক্ত। তিনি খেলোয়াড়দের পছন্দমতো রান্না করে সকলকে খুশিতে রাখেন। প্রতিটি কঠিন ম্যাচের পর খেলোয়াড়েরা যখন এসে খেত বসেন টেবিলে তখন তার হাতের রান্না তাদের রসনাকে তৃপ্ত করে। তিনি ব্রাজিলে খেলতে যাওয়া আর্জেন্টিনার কোপা আমেরিকা ট্রিপে দলের সঙ্গেও ছিলেন।

ডিসেম্বর ২১, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: