• ঢাকা

  •  রোববার, সেপ্টেম্বর ২৫, ২০২২

প্রযুক্তি

মটোরোলা নিয়ে এলো ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১৩:০৩, ২০ সেপ্টেম্বর ২০২২

মটোরোলা নিয়ে এলো ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বাজারে বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা যুক্ত স্মার্টফোন (200MP Smartphone) নিয়ে এলো মোটোরোলা (Motorola)।

যুক্তরাষ্ট্রের এই স্মার্টফোন কোম্পানিই প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে স্মার্টফোন নিয়ে আসলো।

গত মাসে চিনে এই ফোন বাজারে ছেড়েছিলো মোটোরোলা এক্সথার্টি প্রো (Motorola X30 Pro) নামে। সম্প্রতি ইউরোপে ও বিশ্ববাজারে মোটোরোলা মোটো এজ থার্টি আলট্রা (Moto Edge 30 Ultra) ছাড়াও মোটো এজ থার্টি ফিউশন (Moto Edge 30 Fusion) নিয়ে এসেছে।

তবে আলোচনায় মোটো এজ থার্টি আলট্রাই। এই ফোন রীতিমতো টেক দুনিয়ায় চর্চায়।

মোটো এজ থার্টি আলট্রা নিঃসন্দেহে বছরের মোস্ট ডায়নামিক ফ্ল্যাগশিপের তকমা ছিনিয়ে নিতে পারে। আলট্রা হাই রেজোলিউশন ক্যামেরা ছাড়াও রয়েছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি স্ত্রিন। ১৪৪ এইচজেড রিফ্রেশ রেট। প্রসেসরও স্ন্যাপড্রাগন এইট প্লাস জেন ওয়ান। ৪৬১০ এমএএইচ ব্যাটারির এই ফোনকে চার্জ করা যাবে দু'ভাবে।

বলা হচ্ছে মোটোরোলার এখন পর্যন্ত ফাস্টেস্ট চার্জিং ফোন এটিই। ১২৫ ওয়াট ওয়ার্ড চার্জিংয়ের সঙ্গেই থাকছে ৫০ ওয়াট ওয়ারলেস চার্জিং। 

ফোনের ক্যামেরা ২০০ মেগাপিক্সেল সেন্সরযুক্ত। দু'টি ব্যাক ক্যামেরা রয়েছে; একটি ৫০ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর যুক্ত ও অন্যটি ১২ মেগাপিক্সেল টেলিফোটো শুটার। সেলফি ক্যামেরা ৬০ মেগাপিক্সেলের।

মোটো এজ থার্টির ৮ জিবি+ ১২৮ জিবি ভ্যারিয়ান্টের ফোনটির দাম পড়বে ৫০ হাজারের বেশি। ইন্টারস্টেলার ব্ল্যাক ও স্টারলাইট হোয়াইট রঙেই পাওয়া যাবে এই ফোনটি।

সেপ্টেম্বর ২০, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: